0
কাতার বিশ্বকাপের পর বুট তুলে রাখবেন রোনালদো
কাতার বিশ্বকাপের পর বুট তুলে রাখবেন রোনালদো
কাতার বিশ্বকাপ-২০২২ খেলেই নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করতে যাচ্ছেন পর্তুগালের জাতীয় দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। গণমাধ্যমকে তথ্যটা নিজেই দিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা।
সোমবার এক অনুষ্ঠানে গত মৌসুমে লা লিগায় সর্বোচ্চ ৪৮ গোল করার পুরস্কার হিসেবে ‘পিচিচি ট্রফি’ রোনালদোর হাতে তুলে
 দেওয়া হয়। সেখানেই নিজের বর্তমান ও ভবিষ্যত নিয়ে কথা বলেন তিনবারের বর্ষসেরা তারকা।  তখনই ২০২২ বিশ্বকাপের পরে জাতীয় দল থেকে অবসরে যাবার কথা জানান তিনি। বলেন, ‘পর্তুগালের হয়ে হয়তো ২০২২ এর বিশ্বকাপই আমার ক্যারেয়ারের শেষ বিশ্বকাপ।’
এ নিয়ে তৃতীয়বারের মতো এই পুরস্কার পেলেন রোনালদো। এর আগে ২০১০-১১ মৌসুমে ৪১ গোল ও ২০১৩-১৪ মৌসুমে ৩১ গোল করে পুরষ্কারটি পেয়েছিলেন তিনি।
সম্প্রতি ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে নিজের ফর্ম ধরে রাখতে না পারায় বেশ আলোচনা সমালোচনার মুখে পড়েন এই পর্তুগীজ স্ট্রাইকার। গত শুক্রবার ৩১ বছরে পা দেন রোনালদো। এদিকে লা লিগায় রবিবার গ্রানাদার মাঠে গোলে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা গ্রানাদাকে ২-১ ব্যবধানে হারিয়ে এ বছরে প্রথম জয়ের দেখা পায় জিনেদিন জিদানের দল। দল জয় পেলেও ম্যাচে গোলের দেখা পাননি রোনালদো।
এদিকে গত মৌসুম থেকে বেশ কয়েকবার রোনালদোকে তার পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে চায় বলে গুঞ্জন ছড়ায়। ২০০৮ সালে ইংল্যান্ডের এই ক্লাব থেকেই রিয়ালে যোগ দিয়েছিলেন তিনি। সঙ্গে এ মৌসুমে যোগ হয়, ফরাসি ক্লাব পিএসজির তাকে কিনতে চাওয়ার খবর। রিয়ালের সাথে রোনালদোর বর্তমান চুক্তি শেষ হচ্ছে ২০১৮ সালে, তাই অন্তত আগামী দুই মৌসুম রিয়াল মাদ্রিদ ছেড়ে যাচ্ছেন না বলে জানান ৩১ বছর বয়সী স্টাইকার। 
গণমাধ্যমের সেসব খবর উড়িয়ে দিয়ে রোনালদো বলেন, 'আমি এখানে আরও দুই বছর থাকতে চাই। দুই বছর পর আমার চুক্তিও শেষ হবে।'
চুক্তি শেষে রিয়াল ছাড়বেন কি না কিংবা ছাড়লে কোথায় যাবেন, সে প্রসঙ্গে রোনালদো বলেন, ‘ভবিষ্যত? দেখা যাক কি হয়।’

Post a Comment

 
Top